এখন ইনস্টাগ্রাম থেকেও শপিং করা যাবে

0
184

এই উত্সবের মরসুমে অনলাইন শপিংয়ের আরও একটা নতুন দিগন্ত খুলে দিল ইনস্টাগ্রাম। কারণ, ইনস্টাগ্রাম থেকে এ বার সরাসরি করা যাবে শপিংও।

পুজো দোরগোড়ায়। আর এই উত্সবের মরসুমে অনলাইন শপিংয়ের আরও একটা নতুন দিগন্ত খুলে দিল ইনস্টাগ্রাম। কারণ, ইনস্টাগ্রাম থেকে এ বার সরাসরি করা যাবে শপিংও।

ইনস্টাগ্রামে পোস্টের সঙ্গে সঙ্গেই বিভিন্ন ই-কমার্স সাইটের নানা বিজ্ঞাপন জুড়ে থাকে। পোস্টের সঙ্গে জুড়ে থাকা ওই বিজ্ঞাপনের ব্যানারে ক্লিক করে অনায়াসেই ঢুকে পড়া যায় ওই সব ই-কমার্স সাইটে। কখনও আবার খুলে যায় ওই সব ই-কমার্স সাইটের অ্যাপের ডাউনলোড-এর অপশনও। কিন্তু এ বার ইনস্টাগ্রামে যে ফিচারটি যুক্ত হচ্ছে, যেখানে বিভিন্ন ব্র্যান্ড এবং ই-কমার্স সাইটের পণ্য সামগ্রীর কেনাকাটা করা যাবে। ইনস্টাগ্রামে যুক্ত হতে চলেছে নতুন একটি শপিং ট্যাব। সেই ট্যাব খুললেই একটি নতুন পেজে পৌঁছে যাবেন ইউজাররা। ওই ট্যাব-এ বিভিন্ন ব্র্যান্ড এবং ই-কমার্স সাইটের পণ্য সামগ্রী একই সঙ্গে পাওয়া যাবে। এখান থেকেই নিজের ইচ্ছা মতো ব্র্যান্ড ও জিনিস পছন্দ করে নিতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। অর্থাৎ, এর পর থেকে অনলাইন শপিংয়ের জন্য আর আলাদা আলাদা ট্যাব ঘাঁটার প্রয়োজনই হবে না।

এ প্রসঙ্গে ফেসবুকের প্রধান কার্যনির্বাহী আধিকারিক শেরিল স্যান্ডবার্গ জানান, বর্তমানে প্রায় ৯ কোটি ইনস্টাগ্রাম ইউজার পণ্য সামগ্রীর বিজ্ঞাপনে ক্লিক করে থাকেন। যা থেকে মোটা অঙ্কের ব্যবসাও করছে ই-কমার্স সাইটগুলি। আর ইনস্টাগ্রামে এই ফিচার যুক্ত হলে যে অনলাইন শপিং প্ল্যাটফর্ম আরও লাভবান হবে বলে তাঁর বিশ্বাস।

ফেসবুকের পাশাপাশি নতুন প্রজন্ম এখন ঝুঁকেছে ইনস্টাগ্রামেও। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে আকর্ষণ বাড়াতে প্রায় দিনই নতুন নতুন ফিচার আনছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। লাইভ থেকে আইজি টিভি, নানা মজার মজার ফিচারে সম্বৃদ্ধ এই প্ল্যাটফর্ম এ বার নতুন এই ফিচার যুক্ত হওয়ায় আরও বেশি আকর্ষণীয় হতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here